আজ, বৃহস্পতিবার | ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৩:৫৫

ব্রেকিং নিউজ :
মাগুরা সদর উপজেলায় রানা শ্রীপুরে রাজন নির্বাচিত মাগুরা সদর ও শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন উপজেলা চেয়ারম্যান পদে মাগুরা সদরে রানা ও শ্রীপুরে রাজনের দিকেই সবার নজর মাগুরায় ঋষিপাড়ার সদস্যদের মধ্যে কৃষিব্যাংকের সহজশর্তে ঋণ বিতরণ মাগুরায় রানাকে সমর্থন দিয়ে নির্বাচন ছাড়লেন ভিপি জাহাঙ্গীর শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু

নামাজ পড়তে ৬৪ ঘন্টা সাইকেলে ১৮ খাদার বৃদ্ধ আবুল হোসেন

মাগুরা প্রতিদিন : টানা ৬৪ ঘণ্টা সাইকেলের প্যাডেল মেরে ২০৬ কিলোমিটার পথ পাড়ি দিয়ে সিরাজগঞ্জের বেলকুচি পৌঁছেছেন মাগুরার আঠারোখাদা গ্রামের ৮০ বছরের বৃদ্ধ আবুল হোসেন।

২ রাকাত জুমার নামাজ আদায়ের উদ্দেশ্যে মাগুরা জেলা থেকে সিরাজগঞ্জের বেলকুচি পৌর সদরের আল আমান বাহেলা খাতুন জামে মসজিদে গিয়েছেন বৃদ্ধ আবুল হোসেন।

বৃহস্পতিবার দুপুরে বৃদ্ধ আবুল হোসেনকে ওই মসজিদের সামনে সাইকেলে দেখতে পেয়ে নানা বয়সি মানুষ ভিড় করেন। সেলফি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়েছেন কেউ কেউ।

খবর নিয়ে জানা যায়, মাগুরার আঠারোখাদা গ্রামের আবুল হোসেন শেখ দুই সপ্তাহ আগে নান্দনিক কারুকার্য সম্পন্ন ও দৃষ্টিনন্দন আল আমান বাহেলা খাতুন জামে মসজিদের ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেখে সিদ্ধান্ত নেন এই মসজিদে এসে জুমার নামাজ আদায় করবেন। সেই সিদ্ধান্তের ওপর ভিত্তি করে সোমবার ফজরের নামাজ আদায় শেষে মাগুরা থেকে সাইকেল চালিয়ে সিরাজগঞ্জের বেলকুচির উদ্দেশ্যে রওনা দেন।

ব্যক্তি জীবনে স্ত্রী, ৪টি পুত্র সন্তান ও ৫টি কন্যা সন্তানের জনক বৃদ্ধ আবুল হোসেন বুধবার আসরের নামাজের পূর্বে ওই মসজিদে পৌঁছান। এ সময় উপস্থিত ইমাম, মুয়াজ্জিন ও স্থানীয় মুসল্লিরা তাকে স্বাগত জানান।

বেলকুচি উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিন হাসান রকি ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বৃহস্পতিবার দুপুরে বৃদ্ধ আবুল হোসেনের ২০৬ কিলোমিটার সড়ক পথে প্রচণ্ড শীতে বাইসাইকেল চালিয়ে মসজিদ দেখতে ও নামাজ পড়তে আসায় তাকে দেখতে যান। এ সময় জায়নামাজ, পাঞ্জাবি, ব্লেজারসহ উপহার সামগ্রী ও নগদ অর্থ দেন আবুল হোসেনকে।

উল্লেখ্য, ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে মুকুন্দগাতী গ্রামের শিল্পপতি মোহাম্মদ আলী সরকার বেলকুচি পৌরভবন সংলগ্ন দক্ষিণে আড়াই বিঘা জমির ওপর তার ছেলে আল-আমান ও মা বাহেলা খাতুনের নামে আল-আমান বাহেলা খাতুন জামে মসজিদ কমপ্লেক্স নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

তিনি নিজস্ব অর্থায়নে প্রায় ৩০ কোটি টাকার বেশি ব্যয় করে নয়নাভিরাম এ মসজিদটি নির্মাণ করেন। এটি নির্মাণে সময় লেগেছে চার বছর। শুরু থেকে প্রতিদিন গড়ে প্রায় ৪৫ জন শ্রমিক কাজ করেছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology